ফ্যামিলি কিংডম এর প্রথম ওয়ার্কশপ

বিবিধ

দেশে প্রথমবারের মতো হয়ে গেল ‘ফ্যামিলি হ্যাপিনেস’ বা পারিবারিক সুখ বিষয়ক ওয়ার্কশপ। গত শনিবার গুলশানের একটি অভিজাত হোটেলে এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয় যেখানে দম্পতিরা ফ্যামিলি হ্যাপিনেস বৃদ্ধির মাইডসেট শেখার জন্য অংশগ্রহণ করেন।

ওয়ার্কশপটি পরিচালনা করেন ফ্যামিলি কিংডমের প্রতিষ্ঠাতা এবং চিফ রিলেশনশিপ কাউন্সিলর মো. রামিজুর রহমান খান। তিনি জানান, ঢাকায় প্রতি ৫০মিনিটে একটি করে বিবাহ বিচ্ছেদ হচ্ছে, গত ৬ বছরে শুধুমাত্র ঢাকায় ৫০,০০০ ডিভোর্স এর এপ্লিকেশন জমা পড়েছে।

তিনি মনে করেন, পারিবারিক বন্ধনের এই নাজুক অবস্থার অবনতি কিছু গঠন মুলক কাউন্সিলিং এর মাধ্যমে রুখে দেওয়া সম্ভব, তাই স্বামী-স্ত্রীর সম্পর্ক উন্নয়নের মাধ্যমে ডিভোর্স রেট কমাতে ভিন্ন আঙ্গিকে চালু হয়েছে ফ্যামিলি কিংডম। নিয়মিতভাবে দম্পতিদের জন্য এ ধরনের ওয়ার্কশপ আয়োজন করা হবে বলে জানান তিনি।

ওয়ার্কশপে ২০টি গুরুত্বপূর্ণ মানবীয় গুন ও স্বভাব নিয়ে হ্যাপিনেস তৈরির ও ধরে রাখার উপর প্রশিক্ষণ দেওয়া হয়। এর সাথে ছিল শিক্ষামূলক ভিডিও, হ্যাপিনেস লেভেল এনালাইসিস, লাভ মেডিটেশন ও ইগো ব্রেকিং টাস্ক ইত্যাদি।

এছাড়া বিকেলের সেশনে “বিয়ে-পূর্ববর্তি শক্ত মানসিক প্রস্তুতি” নিয়ে একটি মাস্টারক্লাস পরিচালিত করা হয়, যেখানে বিবাহিত জীবনের নানান জটিল বিষয় কিভাবে বুদ্ধিমত্তার সাথে সামাল দিয়ে সুখী থাকতে হয় তার উপর প্রশিক্ষণ দেওয়া হয় ভবিষ্যৎ বর-কনেকে।

ফ্যামিলি কিংডম সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন– www.familykingdombd.com অথবা ফেসবুক পেজ লাইক করে জানতে পারেন নিত্যনতুন হ্যাপিনেস টিপস-www.facebook.com/FamilyKingdomBD

মন্তব্য

মন্তব্য